Social Icons

রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০১৬

ক্যাকটাস - রুদ্র গোস্বামী

প্রতিশ্রুতি মতো অর্ণা আজ পার্কে আসে দুদিন পর ঈশানের সাথে ওর বিয়ে। অর্ণা দেখতে পায় একা একটা বেঞ্চে বসে ঈশান এক টুকরো ইট নিয়ে মার্বেল বেঞ্চের উপর খুব জোরে জোরে ঘসছে।
কাছে গিয়ে ঈশানকে ডাকে অর্ণা, ঈশান আরও জোরে ইটের টুকরোটা মেঝের উপর ঘসতে ঘসতে অর্ণার দিকে তাকায় তারপর খুব জোর ধমকে ওকে বলে “তোমাদের কাউকে আমি বিশ্বাস করি না চলে যাও এখান থেকে ।”
এর আগে কখনো ঈশানকে এইরকম বাজে ব্যাবহার করতে দেখেনি অর্ণা । রাগে অপমানে জিন্সের পকেট থেকে সেলফোন বার করে ঈশানের বাবাকে রিং করে অর্ণা। কিছুক্ষণ বাদে ঈশানের বাবা পার্কের কাছে আসে, দূর থেকে ছেলেকে দ্যাখে এবং তারপর অর্ণাকে নিয়ে বাড়ি ফিরে ঈশানের ঘরে নিয়ে যায়।
ঘরে পা রেখে অর্ণা বিস্ময়ে হাঁ হয়ে দ্যাখে চার দেয়াল ভরতি চার ছ’টান পেন্সিলে আঁকা অসংখ্য ঘিজিঘিজি ঘসা চারকোণ আর তার পাশে একটা করে প্রায় স্পষ্ট নারী আকৃতি । অর্ণা ঈশানের বাবাকে বলে ঠিক এমনই একটা নারী আকৃতির পাশে আঁকা আর একটা অস্পষ্ট ছবির উপর ইটের টুকরো নিয়ে এলোপাথাড়ি ঘসছিল ঈশান।
ঈশানের বাবা তখন অর্ণাকে বলতে শুরু করে ... ঈশানের তখন ক্লাস টু ওকে ইস্কুল পার্কের বেঞ্চে বসিয়ে এইরকমই একটা দিনে ওর মা ওর নতুন কাকুর সাথে চলে যায়। সেদিন থেকে ঈশানের উচ্চতা বাড়ার সাথে পাল্লা দিয়ে এই ছবিগুলো ক্রমশ দেয়ালের উপরের দিকে উঠছে ...

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন