Social Icons

মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০১৫

চাঁদের ভিতর চাঁদ ভাঙে - রুদ্র গোস্বামী

আমি চাই একটা চাঁদ উঠুক আমার আকাশে
আমার কষ্টে সে নিজেকে উজাড় করে কাঁদুক।
তার তিলের মতো কলঙ্ক থাকুক,
আলোর মতো রূপ থাকুক।
তার দিকে দেখতে দেখতে আমি ভাবি
সব থেকে সুন্দর দৃশ্যটি বুঝি এই ।
আমার তাকে দেখতে ভালো লাগুক।
তাকে ছুঁয়ে আমি বলি,
সে আমার ভীষণ রকম সুখ।
আমি চাই একটা চাঁদ উঠুক আমার আকাশে
তার জন্ম শুধু আমার জন্যে থাকুক।
তার মৃত্যু শুধু আমার জন্যে থাকুক।
তাকে পেয়ে আমি বলি,
তার জন্যে আমি এর আগেও বহুবার জন্মেছিলাম।
তার জন্যে আমার অপেক্ষা ছিল,অশ্রু ছিল।
অজস্র চিঠিতে তাকে আমি ভালবাসি লিখেছিলাম।
আমি চাই একটা চাঁদ উঠুক আমার আকাশে
তার আলো শুধু আমার জন্যে থাকুক।
তার কথা শুধু আমার জন্যে থাকুক।
এতো রূপের মধ্যে, এতো প্রাণের মধ্যে
সে শুধু আমাকেই ফিরে দেখুক
এমন তো নয় মেয়ে বলে কেউ রূপ খুঁজবো না
এমন তো নয় কালো মেয়ের চাঁদ ভাবতে নেই ...।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন